প্রযুক্তি

আজ থেকে সিলেটে যাত্রা শুরু করল উবার

বিশ্বের সবচেয়ে বড় অ্যাপভিত্তিক পরিবহনসেবা উবার আজ থেকে সিলেটে তাদের যাত্রা শুরু করল। সিলেটবাসীদের জন্য উবার নিয়ে এলো তাদের সবচেয়ে জনপ্রিয় সার্ভিস উবার মটো।

এর আগে গত বছর বাংলাদেশকে নিজেদের সবচেয়ে বড় ‘মটো মার্কেট’ ঘোষণা দেয় বিশ্বজুড়ে অন ডিমান্ড রাইডশেয়ারিং পরিচালনাকারী প্রতিষ্ঠান উবার। প্রতিষ্ঠানটির সবচেয়ে বড় মটো মার্কেটের লিস্টে বাংলাদেশের পরেই রয়েছে ভারত ও মিসরের অবস্থান। বাংলাদেশে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করতে এবার সিলেটে যাত্রা শুরু করল উবার।

২০১৮ সালের নভেম্বরে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, ১ লাখেরও বেশি চালক ও সপ্তাহে প্রায় আড়াই হাজারর নতুন চালকের উবারে সাইন আপ করার ভিত্তিতে ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন।

উবারের সাউথ এশিয়ার হেড অব সিটিজ প্রভজিৎ সিং বলেন, ‘বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি উবারে।’

তিনি বলেন, ‘বাংলাদেশের তৃতীয় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করার মাধ্যমে সিলেটবাসীদের জন্য জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান আনতে পেরে আমরা উচ্ছ্বসিত। যেখানে গাড়ির গতি ঘণ্টায় গড়ে ১১-১২ কিলোমিটার সেখানে ঘণ্টায় গড়ে ১৬-১৭ কিলোমিটার গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে। শহরের ভেতরে যাতায়াতের ক্ষেত্রে উবার মটো আরও সুবিধাজনক ও অন্যতম দ্রুত মাধ্যম হিসেবে কাজ করবে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close